মেনু নির্বাচন করুন

দর্শনীয় স্থান

খুরম খা দিঘীমুন্সিরহাট থেকে পশআইমে ৭/৮ কিঃমিঃ গেলেই খুররমখা দিঘী।১৫নং দেবীপুর ইউনিয়ন পরিষদের কালেশ্বরগাঁত্ত মৌজায় অবস্থিত
দর্শণীয় স্থানঠাকুরগাঁও সদর উপজেলার ঠাকুরগাঁও বাস ষ্টেন হতে ১১ কি:মি: উত্তর দিকে পঞ্চগড় যাওয়ার পথে ১১ মাইল নামক স্থান হইতে পশ্চমে ১৫নং দেবীপুর ইউনিয়ন পরিষদের পাশ্ব দিয়ে পম্চিমে কালেশ্বরগাঁও গ্রামের শেষ প্রান্তে ১৪নং রাজাগাঁও ইউনিয়ন ঘেষে এই খুররম খাঁ দিঘি।ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও সদর উপজেলার ১৫ নং দেবিপুর ইউনিয়নে অবস্থতীত।
খুরমখাঁ দিঘী১৫নং দেবীপুর ইউনিয়ন পরিষদ হইতে ৪ কি: মি:পশ্বিম উত্তরে কালেশ্বগাঁও মৌজার এটি অবস্থিত।১৫নং দেবীপুর ইউনিয়ন ১৪নং রাজাগাঁও ইউনিয়ন পরিষদ জুড়ে এই দিঘী বা গড়টি অবস্থিত।
মুজাবর্নী ভেলা পুকুর ভেলাই চন্ডী মন্দির।১৫নং দেবীপুর ইউনিয়ন পরিষদ হইতে পূর্বে ১১ মাইল যাওয়ার পথে মুজাবর্নী ভেলা পুকুর আশ্রায়ন প্রকল্পের সাথে এই মন্দিরটি অবস্থিত।ঠাকুরগাঁও জেলা ও সদর উপজেলার ১৫নং দেবীপুর ইউনিয়ন পরিষদের পূর্বে মুজাবর্নী গ্রামে ভেলা পুকুর পারে অবস্থিত।
জাঠিভাংগা স্মৃতি সৌধঠাকুরগাঁও সদর থেকে ১৮ নং শুখান পুখরী ইউনিয়ন টি প্রায় 25 কিলোমিটার দুরে অবস্থিত । উক্ত পরিষদ থেকে ৪ কিলোমিটার সোজা উত্তরে ভুল্লি হতে পাঁচপীর রাস্তার সংলগ্ন পাথরাজ নদীর তীরে অবস্থিত। যার ফলে ভুল্লি বাজার হয়ে কিংবা ঠাকুরগাঁও দিয়ে গড়েয়া হয়ে যাওয়া যাবে।জাঠিভাংগা বাজার, ১৮ নং শুখান পুখরী ইউনিয়ন, ঠাকুরগাঁও।
সুইচ গেটযে কোন যানবাহনে যাওয়া যাবে।১৮ নং শুখান পুখরী ইউনিয়ন

কিভাবে যাওয়া যায়:

ঠাকুরগাঁও উপজেলা পরিষদ হয়ে সোজা উক্তরে প্রায়-২৫ কি: মি: ১৩ মাইল নাম স্থানে বাস বা সিএনজি বা বিআরটিসি বাস থেকে নেমে পশ্চিমে প্রায় ৭ কি: মি: দুরে এই দর্শনীয় স্থান গুলি অবস্থিত । অপরটি উপজেলা পরিষদ হয়ে বাসষ্ট্যান্ড নাম জায়গা থেকে লোকাল গাড়ী নিয়ে গড়েয়া হাট হয়ে উক্তরে জাঠিভাংগা বোদ্ধভুমি দর্মনীয় স্থানটি অবস্থিত ।


Share with :

Facebook Twitter